দৌড়া বাঘ আইলো, বাংলাদেশ বনাম শ্রীলংকা – সাহাবা নিউজ.কম

0
107

যেহেতু আজ আমাদের প্রিয় বাংলাদেশের খেলা তাই আজ শুধু টিম টাইগার্স দের নিয়ে আলোচনা করবোঃ

বাঙালি ক্রিকেট পাগল একটা জাতি। যেহেতু এখন চলছে ক্রিকেট বিশ্ব কাপ ক্রিকেট তাই এটা নিয়ে এখন আরো মাতোয়ারা। বাংলাদেশ হচ্ছে ক্রিকেট বিশ্বের এক নয়া পরাশক্তি। বাংলাদেশ বিগত ৫/৬ বছর ধরে তাদের সামর্থ্যের জানান দিয়ে যাচ্ছে।

নিজেদের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ বাংলাদেশ শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে। বাংলাদেশ টিম চাইবে আজ পূর্ণ ২ পয়েন্ট ই অর্জন করতে। কেননা এবারের আসরে আমরা শ্রীলঙ্কার চেয়েও ট্রফির বড় দাবিদার।

বাংলাদেশ এবারের আসরে এ পর্যন্ত প্রথম ৩ ম্যাচ খেলে শক্তিশালী সাউথ আফ্রিকার সাথে জয়ের পাশাপাশি শক্তিশালী ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে হারের তিক্ত অভিজ্ঞতা অর্জন করে। যদিও বা আমরা নিউজিল্যান্ডের সাথে কিছু ভুল ডিশিসন ও আম্পায়ার ভুল না করলে হয়তো বা আমরা জয়ী হতে পারতাম।

বর্তমান শক্তি মত্তা ও বিগত কয়েক বছরের পারফরম্যান্স যা ওদের কাছ থেকে আমাদের অনেক এগিয়ে রাখছে।তবে এ কথা ও সত্যি যে ওদের কোন ভাবে ই একেবারে হালকা ভাবে নেওয়া ঠিক হবে না, কেননা টিম টা তো শ্রীলঙ্কা। তাদের রহেছে ঐতিহ্য ও গৌরবময় ক্রিকেটের ইতিহাস।

আমরা যদি আজ আমাদের স্বাভাবিক খেলা খেলতে পারি ও আমাদের সবচেয়ে দুর্বল ফিল্ডিং সাইড শক্তিশালী করতে পারি তাহলে আজ আমরা জয় লাভ করতে ই পারি।

যেসকল ফেক্টর আমাদের আজ ভোগাতে পারেঃ

১ তামিম এর ফর্মে না ফিরাঃ বিশ্ব কাপ ক্রিকেট শুরুর আগ পর্যন্ত আমাদের দেশ সেরা ওপেনার তামিম ইকবাল খুব ই ভালো ফর্মে ছিল। কিন্তু বর্তমানে তিনি একেবারে ই ফর্মে নেই। তবে আমরা জানি তামিম যেকোনো সময় ই তার পুরোনো রুপে ফিরার সামর্থ্য রাখে।

২ মোঃ মিথুন ফর্মে না থাকাঃ আজ টিমে মিথুন থাকার সম্ভাবনা কম। কেনোনা বিশ্ব কাপে তার ফর্ম একেবারে নেই বললেই চলে। বাজে শর্ট খেলতে গিয়ে প্রতি ম্যাচে আউট হয়েছে। তবে আমি মনে করি আজ ও তাকে আরেকটা সুযোগ দিতে পারে।

৩ দুর্বল ফিল্ডিং সাইডঃ বিশ্ব কাপ ক্রিকেটে এবারের আসরে সবচেয়ে দুর্বল ফিল্ডিং সাইড মনে হয় বাংলাদেশের। যার জন্য তাদের প্রতি ম্যাচ ই ভোগতে হচ্ছে। ইজি ইজি ফিল্ডিং ছেরেদেওয়া, ১ এর স্থানে ২ দেওয়া, ক্যাচ ড্রপ। ফিল্ডিং সাইড এর প্রতি বিশেষ নজর দেওয়া এখন খুব জরুরি হয়ে পরেছে।

অন্য দিকে আজ বাংলাদেশ যে সকল সুবিধা পাবে বলে মনে হয়ঃ

১ সাকিবকে টিমে পাওয়াঃ গত ম্যাচেই সাকিবের পায়ে চোটের জানান দিচ্ছিলো। এমনকি তিনি গতকাল ও টিমের সাথে প্রেকটিস করতে পারে নি। তাকে তার ইন্জুরির মাত্রা দেখার জন্য হাসপাতালে পর্যন্ত যেতে হয়েছে। অনেকেই ধরে নিয়েছিলো যে আজ আমরা সাকিব কে মাঠে না ও পেতে পারি। তবে আশার কথা হলো এক্সরে রিপোর্ট তেমন কোন বাজে আসে নি। তার ইন্জুরি এখনো ১ম পর্যায়ে।

২ রুবেল হোসেনের ফেরাঃ আজ আমাদের টিমে ফিরতে পারেন বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ পেসার রুবেল হোসেন। অনেক গুরুত্বপূর্ণ ম্যাচের জয়ের নায়ক তিনি। আশা করি টিমে থাকলে তার কাছ থেকে আমরা ভালো কিছু পেতে পারি।

৩ মিরাজের কম ইকোনমিকঃ আমরা সকলেই জানি ইংল্যান্ডের পিচ সাধারণত পেসারদের অনুকূলে করা হয়। কিন্তু মেহেদী মিরাজ সেখানে একেবারে ই ভিন্ন। তার স্পিনে বোলিং বৈচিত্র্য ও কম ইকোনমিক টিমের জয়ে খুব গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে।

আজ বাংলাদেশ যে একাদশ নিয়ে মাঠে নামতে পারেঃ

  • ১ তামিম ইকবাল
  • ২ সৌম্য সরকার
  • ৩ সাকিব আল হাসান
  • ৪ মোঃ মিথুন / লিটন দাস
  • ৫ মুশফিকুর রহিম
  • ৬ মাহমুদউল্লাহ রিয়াদ
  • ৭ মোসাদ্দেক / সাব্বির রহমান
  • ৮ মেহেদী মিরাজ
  • ৯ মাশরাফি বিন মুর্তজা
  • ১০ রুবেল হোসেন
  • ১১ মুস্তাফিজুর রহমান

শুভকামনা রইল টিম টাইগার্স দের প্রতি 😍😍

দৌড়া বাঘ আইলো….. 😊

©সাহাবা নিউজ.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here