বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা

0
86

বাংলাদেশ একটা আবেগি ভালোবাসার নাম। বাংলাদেশের সাম্প্রতিক ফর্ম যেকোন দলের জন্যই একটা ভয়ের কারন হতে পারে।

বাংলাদেশ আজ তাদের ১ম ম্যাচে বিশ্ব কাপ মঞ্চে বিশ্ব পরাশক্তি সাউথ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবে।

বর্তমানে বাংলাদেশ অনেক পরিবর্তন এনেছে তাদের তাদের খেলার ধরনে। একটা সময় বাংলাদেশ মাঠে নামতো শুধু মাত্র ভালো ফাইট করার জন্য।

কিন্তু বর্তমানে বাংলাদেশ শুধু ফাইট করার জন্য ই নামে না, জয় ছিনিয়ে আনতে নামে। আজকে যদিও তাদের প্রতিপক্ষ শক্তিশালী সাউথ আফ্রিকা তথাপি বাংলাদেশের সাম্প্রতিক ফর্ম তাদের মাথা ব্যাথার কারন হতে ই পারে।।

বাংলাদেশ যদি আজ জয় লাভ করে তাহলে হয়তো বা বিশ্ব বাসী তেমন একটা অবাক হবে না। কেনোনা বাংলাদেশ তাদের সামর্থ্য আরো আগে ই দিয়েছে।।

অনেক ক্রিকেট বিশ্লেষক ই মনে করেন বাংলাদেশ সেমিফাইনালে খেলার যোগ্যতা রাখে।

যে সকল কারন বাংলাদেশ সাউথ আফ্রিকা বধের কারন হতে পারে বলে আমি মনে করিঃ

১ তামিম ইকবাল:

বর্তমান বিশ্বের সবচেয়ে সফল ওপেনার দের মধ্যে #তামিম_ইকবাল অন্যতম। দিনটি যদি তামিমের হয় তাহলে যে কোন বোলার এর ই মাথা ব্যাথার কারন হতে পারে। বাংলাদেশের সর্বকালের সেরা ব্যাটসম্যান হলো তামিম ইকবাল।

২ সাকিব আল হাসান

বিশ্ব শেরা অলরাউন্ডার হলো সাকিব আল হাসান। সাকিব ই একমাত্র খেলোয়ার যে কিনা টানা ৩টা বিশ্ব কাপ ক্রিকেটে খেলতে প্রতিবার ই ১ নম্বর অলরাউন্ডার হিসেবে খেলার যোগ্যতা অর্জন করে। সাকিব বিশ্ব ক্রিকেটে ধাপিয়ে বেরাচ্ছে। সাকিবের সামর্থ্য নিয়ে কারো কোন প্রশ্ন না থাকাটাই স্বাভাবিক। বর্তমান বিশ্ব ক্রিকেটের মডেল হচ্ছে সাকিব।।

৩ মুশফিকুর রহিম

বাংলাদেশের মিডল অর্ডার এর অন্যতম ভরসার নাম হলো মুশফিক। মুশফিক উইকেট এর পিছনে এক অতন্দ্র প্রহরী সাথে বাংলাদেশের মিডল অর্ডার এর সমস্যা অনেক টা ই সমাধানের কাজ করে যাচ্ছে। যার ফলে তাকে #মি_ডিপেন্ডেবল’র বলা হয়।

৪ মাশরাফি বিন মর্তুজা

ইতিমধ্যে তিনি বাংলাদেশের সর্বকালের সেরা অধিনায়কের মর্যাদা পেয়েছেন। বাংলাদেশের প্রথম পেস অলরাউন্ডার হিসাবে তার আর্বিভাব হয়। তার বোলিং বৈচিত্র্য এবং তার অসাধারণ নেতৃত্ব বাংলাদেশ কি এই স্থানে এনে দিয়েছে।

৫ মাহমুদউল্লাহ রিয়াদ ঃ মিডল অর্ডার এর আরেক নির্ভরশীল ব্যাসম্যানের নাম মাহমুদউল্লাহ রিয়াদ। দলের প্রয়োজনে অনেক সময় ই তাকে বল করতে দেখা যায়। বৈশ্বিক আশর গুলোতে তিনি ই বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাসম্যান।

৬ মুস্তাফিজুর রহমান ঃ যাকে কাঁটার মাস্টার বল্লে পুরো বিশ্ব ই এক নামে চিনে। তার দিনে যেকোনো দল এর জন্য ই খুব ভয়ের কারন হতে পারে। মুস্তাফিজ তার সামথ্য অনেক আগে থেকেই দিয়ে যাচ্ছে। বাংলাদেশের বোলিং লাইনে মুল ভরষা হলো মুস্তাফিজ। তবে তার সাম্প্রতিক ফর্ম তেমন একটা ভালো না৷

পরিশেষে বলা ই যায় যেই টিমে এমন মেধা সম্পন্ন খেলোয়াড় এ ভরপুর তারা যেকোনো টিমকে ই হারাতে সামর্থ্য রাখে।।

শুভকামনা রইল Team Tigers…. 😍😍😍

Minion_Prince

Stuff Reporter

©Sahabanews

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here