যে হিসেবে টাইগার্সরা গায়েল করতে পারবে অস্ট্রোলিয়াকে

0
65

যে হিসেবে টাইগার্সরা গায়েল করতে পারবে অস্ট্রোলিয়াকে


আজ আমাদের প্রতিপক্ষ এবারের আসরের ট্রফির অন্যতম দাবিদার টিম অস্ট্রেলিয়া। আমরা চাই আজ টিম টাইগার্সরা তাদের হারিয়ে সেমির পথে অনেকটা এগিয়ে যেতে। অস্ট্রেলিয়ার সাথে কোন টিমের জয় পাওয়াটা সত্যিই খুব কষ্টের হবে। তাদেরকে হারাতে হলে আমাদের ব্যাটিং,বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে হবে।

ব্যাটিং এ কমপক্ষে ২ টা শত রানের পার্টনারশিপ অথবা ব্যক্তিগত ভাবে ১ টা শতক আর ২ টা ৫০ উর্ধ্ব রান করতে হবে । অথবা কমপক্ষে ৩ জনকে ৫০ উর্ধ্ব রান, সাথে অন্য সবাইকে ও রানে থাকতে হবে।

যেহেতু অস্ট্রেলিয়ার বোলিং লাইন আপ সাধারণত পেস নির্ভর তাই আমাদেরকে তাদের খুব সাবধানে খেলতে হবে। বিশেষ করে টপ অর্ডার ব্যাটর্সম্যানদের আজ অন্য দিনের তুলনায় একটু বেশি দায়িত্ব নিতে হবে।

অন্যদিকে মিডল অর্ডারের ব্যাটর্সম্যানদের কে ও দলের প্রয়োজনে লম্বা ইনিংস খেলার মন-মানসিকতা ঠিক রাখতে হবে। কেননা, সাধারণত আমাদের লো-অর্ডার এর ব্যার্টসম্যানরা তেমন কার্যকর ইনিংস উপহার দিতে সক্ষম নয়। তবে তাদেরকে ও দলের প্রয়োজনে লম্বা ইনিংস খেলার মন-মানসিকতা ঠিক রাখতে হবে।

বাংলাদেশের মূল শক্তি হলো তার বোলিং লাইন আপ। বাংলাদেশ সাধারণত স্পিন নির্ভর দল। উপমহাদেশে খেলা হলে আমাদের স্পিনাররা অস্ট্রেলিয়ার মত শক্তিশালী ব্যাটিং লাইন আপ ভেঙ্গে দিতে সক্ষম।

কিন্তু ইংল্যান্ডের পিচ সাধারণত পেস বোলিং সহায়ক হয়ে থাকে। তাই আমাদের পেসারদের আজকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে। আমাদের পেস বোলিং লাইন আপটা ও মোটামুটি ভালো ফর্মে ফিরেছে। সাম্প্রতিক সময়ে মাশরাফির খুবই কম ইকোনমিক রেটে বল করা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।

বাংলাদেশের এবারের আসরে সর্বোচ্চ উইকেট টেকার হচ্ছে সাইফুদ্দিন, তবে ইনজুরির কারনে সে আজ মাঠে নামার সম্ভাবনা কম। তার পরিবর্তন হিসাবে স্পিড স্টার রুবেল হোসেন দলে অন্তর্ভুক্ত হতে পারে। রুবেল সম্পর্কে আমরা সবাই জানি যে, যেকোনো টিমের ব্যাটিং লাইন আপ ভেঙ্গে দিতে সক্ষম তিনি।

সবচেয়ে বড় কথা হলো উপযুক্ত সময়ে মোস্তাফিজের ফর্ম ফিরেছে। মুস্তাফিজ সম্পর্কে শুধুমাত্র আমরাই নই, পুরো বিশ্ব জানে তার সামর্থ্যের কথা।

এবারের আসর আমাদের ফিল্ডিং মোটেই ভালো হচ্ছে না। আমরা যে দুটি ম্যাচে ভালো ফিল্ডিং করেছি সেই দুটি ম্যাচেই জয় লাভ করেছি। আমাদের তার এই দিকটায় বিশেষ নজর দিতে হবে। বিশেষ করে আজ কোন কোন ক্যাচ মিস করা চলবে না।

একটা টিমের ক্যাপটেন্সি কিন্তু অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে ক্রিকেটে। যেহেতু বর্তমান সময়ের অন্য তম সেরা অধিনায়ক আমাদের তাই আমরা একটু বেশি আশা করতেই পারি।

এখন প্রতিপক্ষ নিয়ে ভাবলে চলবে না, যেহেতু আমরা এখন যুদ্ধের মাঠে। আমাদের স্বাভাবিক খেলাটা দিতে হবে, পারলে ১০০℅ দিতে হবে। আশা করি আজ অস্ট্রেলিয়ার সাথে জয় দিয়ে সেমির পথ আরো সহজ করবে টিম টাইগার্সরা।।😍😍😍😍


দৌড়া_বাঘ_আইলো 🐯🐯
দৈইরা_দেবানে😊😊😊
মামুর_বোটা_টেইনশান_লিয়েননা 🤗🤗🤗

©সাহাবা নিউজ.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here